অনু আড্ডা ১৬ঃ অন্তহীন আমি



#অনুআড্ডা একটি স্লোগান কন্ঠে ধারণ করে, ‘বলবো খুলে আপন কথা’ অনু আড্ডা ১৬ তে আমাদের সাথে আছে হবু ইঞ্জিনিয়ার বন্ধু অন্তহীন আমি

শুভ্রঃ অন্তঃহীন তোমাকে দিনাজপুরের লিচুর এর শুভেচ্ছা জানিয়ে আজকের অনুষ্ঠান শুরু করছি।
অন্তহীন আমিঃ অনু আড্ডাতে আমন্ত্রন জানানোর জন্য অনেক ধন্যবাদ । আশা করি, ভাল কিছুই আপনাদের দিতে পারব


শুভ্রঃ চমৎকার। আমরাও দারুন কিছু শুনতে চাই তোমার কাছে। শুরুতে বন্ধুদের উদ্দেশ্যে তোমার পরিচয় দাও। যেটুকু তুমি পাবলিকলি বলতে ইচ্ছুক।
অন্তহীন আমিঃ আমি জাহিদ ইয়ান। ঢাকাতেই থাকি
পড়াশোনা করছি ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং সাবজেক্ট নিয়ে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে


শুভ্রঃ ইয়ান। জীবন তো একটা নির্দিষ্ট বেগে চলছিলো। এর মাঝে কখন তুমি বুঝতে পারলে তুমি আর দশজন ছেলের মত নও, তোমার কামনা অন্যদিকে?
অন্তহীন আমিঃ যখন থেকে ভাল মন্দের পার্থক্য করতে পেরেছি, সুন্দর অসুন্দরের মাঝে তফাৎ করতে পেরেছি তখন থেকেই সমকামী জীবনে আসা । বলতে গেলে জন্মগত ভাবেই । সেসব অবশ্য অনেক আগের কথা ... ...

শুভ্রঃ সমকামীদের মধ্যে সেক্সকে প্রাধান্য দেয়ার প্রবনতা লক্ষ্য করা যায়। তুমি সেক্সকে কিভাবে মূল্যায়ন করো?
অন্তহীন আমিঃ সেক্সুয়াল বিষয় গুলো সব সময় আমার কাছে কম গুরুত্বপূর্ণ । তাই বলে এটা ভাবার কিছু নেই, আমি সেক্সকে মোটেই প্রাধান্য দেই না । সেটা বরং আমার জীবনে যিনি আলোর প্রদীপ শিখা হয়ে আসবেন (বয়ফ্রেন্ড) তার জন্যই তোলা থাক ।

শুভ্রঃ তোমার মনোষ্কামনা পূর্ণ হোক। পৃথিবীর বিভিন্ন দেশে এখন সমকামি বিবাহকে আইনে স্বীকৃতি দেয়া হচ্ছে। তুমি কি মনে করো বাংলাদেশের সমকামীদেরও সমধিকার পাওয়া উচিত?
অন্তহীন আমিঃ আমার দৃষ্টিকোন থেকে তো পাওয়া উচিত । তবে আমাদের দেশে সমকামিরা যেভাবে দিন দিন অতিমাত্রায় সেক্সের দিকে বেশী ঝুকে যাচ্ছে তাতে মাঝে মাঝে মনে হয় সমধিকার না হওয়াই ভাল । আর যদি সমধিকার পেতে চাই তবে অবশ্যই সেই অধিকার পাওয়ার যোগ্যতা আগে অর্জন করতে হবে । 

শুভ্রঃ চমৎকার বলেছ। নিজের সম্পর্কে তোমার অভিমত কি? কি পছন্দ করো?
অন্তহীন আমিঃ আমি কি রকম তাতো যারা আমাকে জানে , দেখেছে তারাই বলতে পারে । এই সম্বন্ধে আমার খুব একটা ধারণা নেই । তবে, আমি ভাল চিন্তা করতে আর সবাইকে নিয়ে মিলেমিশে থাকতে খুব পছন্দ করি । আর গান, নাচ , অভিনয় এবং রান্না করা এই চারটি কাজ আমার ভীষণ প্রিয়

শুভ্রঃ হা হা হা। আমার এক স্যারের কথা মনে পড়ে গেলো। তিনি মহা নারী আসক্ত ব্যক্তি ছিলেন। তিনি একদিন ক্লাসে নাচ প্রসংগে বললেন, ধ্যুর! পুষ্যে মানুষের নাচ আবার কি দেখার আছে? নাচ দেখতে হবে মেয়েদের। তারা তো সারা শরীর দিয়ে নাচে। নিজের মধ্যে কি কি খারাপ দিক আছে সেটা কি বলতে পারবে?
অন্তহীন আমিঃ হ্যাঁ , এটা হয়তো ভাবলেই বলতে পারব ... হম, মা বলে আমি নাকি খুব সহজেই সবাইকে আপন করে নেই , বিশ্বাস করে ফেলি ... যেটা কিনা মাঝে মাঝে মনে হয় আমার একটা খারাপ দিক । এছাড়া , মাঝে মাঝে খুব রেগে যাই । এটাও একটা খারাপ দিক । আর আর আর আর ...

শুভ্রঃ আর?
অন্তহীন আমিঃ হ্যাঁ , আমি সহজে কোন কিছু বাছাই করতে পারি না। এটাও একটা খারাপ দিক আমার ।

শুভ্রঃ সমাজকে কি তোমার সেক্সুয়াল অরিয়েন্টেশান জানিয়ে দেওয়ার পক্ষে তুমি?
অন্তহীন আমিঃ সমাজের বিরুদ্ধে গিয়ে তো কিছু করা সম্ভব নয় । তবে সমাজে নিজের আসল পরিচয় দেয়ার পক্ষপাতি আমি । সেটা কেবল তখনই সম্ভব হবে যখন সমাজে নিজের মত চিন্তাধারার আরও কিছু মুক্তমনা মানুষের সন্ধান পাওয়া যাবে । এইতো ...... ......

শুভ্রঃ বাবা-মাকে আমরা প্রায় সব কিছু বলি। কিন্তু জীবনের একটি কঠিন সত্য তাদের কাছ থেকে লুকিয়ে রেখেছি। যদি কখনো তারা এই মহা সত্য আবিষ্কার করে ফেলে তখন তুমি কি করবে?
অন্তহীন আমিঃ বাবা মা জেনে গেলে ভালই হবে । কারন আমি বিশ্বাস করি আমার বাবা মা আমার ভালই চাইবেন । তারা যদি সত্যিই আমাকে ভালবেসে থাকেন তাহলে অবশ্যই আমার প্রতি তাদের ভালবাসার নিদর্শন দেখাবেন । কারন ভালবাসা তো ভালবাসাই, তাই না ?

শুভ্রঃ ফেসবুকে সমকামিতার উপর বিভিন্ন ধরনের লেখা যেমন গল্প, কবিতা, চটি ইত্যাদি লেখা হয়। আনন্দ ধারা, একলা পথিক, অনু পম, নীল মেঘের মত চমৎকার কিছু লেখক আছে এখানে। তুমি কি এই ধরনের লেখাগুলো পড়ো?
অন্তহীন আমিঃ চটি তেমন একটা পড়া হয়না । তবে ভালবাসা নিয়ে লিখা গল্প গুলো পড়তে খুব ভাললাগে

শুভ্রঃ তোমার ভবিষ্যৎ পরিকল্পণা কি?
অন্তহীন আমিঃ ভবিষ্যতে দেশের জন্য কিছু করার ইচ্ছা আমার প্রবল । আমি আমার দেশকে ভালবাসি । জীবনের শেষ নিঃশ্বাসটা যেন আমি এই দেশেই ফেলতে পারি । আর ভালবাসার মানুষকে নিয়ে একটা সুখের ঘর বাঁধার ইচ্ছা তো অন্য সবার মত আমারও করে ।

শুভ্রঃ আমার খুবই পছন্দের একজন ফুটবলার ক্রিস্টিয়ানো রোনাল্ডো। মিডিয়াজগতের দুজন পুরুষকে আমি স্বপ্নে দেখেছি ঘুমের ঘোরে তিনি তাদেরই একজন। ক্রিস্টিয়ানো রোনাল্ডো যদি তোমার ঘরের সামনে এসে এক তোড়া ফুল হাতে বলে, অন্তহীন, তুমি কি আমাকে ভালবাসবে? তখন তুমি কি উত্তর দেবে?
অন্তহীন আমিঃ আমার উত্তর হবে " না "
কারন অত উচুমানের আর বিখ্যাত মানুষের ভালবাসার মানুষ হতে চাই না । যদি ভালবাসার মানুষ হতেই হয়, তাহলে এমন একজনকে চাইব যেকিনা একটু কম বিখ্যাত হবে আর অবশ্যই যার একটা সুন্দর মন থাকবে। সে যদি গরিবও হয় তাহলেও আমার কোন সমস্যা নেই ।

শুভ্রঃ ভালোবাসা কি বিখ্যাত অবিখ্যাত এসব স্কেলে মেপে করা সম্ভব?
অন্তহীন আমিঃ না, ভালবাসা বিখ্যাত অবিখ্যাত এসব স্কেল মেপে কখনো হয়না । ভালবাসার কোন অন্তনেই । আসলে ছোটবেলা থেকেই ইচ্ছা ছিল , আমি আমার মত সাধারণ কাউকেই ভালবাসার মানুষ হিসেবে বেছে নেব । তাই এই উত্তরটা দেয়া ।

শুভ্রঃ সমকামী জীবনে তোমার প্রত্যাশা কি?
অন্তহীন আমিঃ প্রত্যেকটা মানুষ যারা সমকামী, তারা নিজেদের আত্মমর্যাদা ও ব্যক্তিত্ব নিয়ে বেচে থাকুক । সমাজে নিজেদের মূল্যবোধ গুলো সঠিক এবং স্বাধীনভাবে প্রকাশ করুক এটাই চাওয়া থাকবে । আর আমি ব্যক্তিগতভাবে একজন রুচিশীল এবং সুন্দর মনের মানুষের প্রত্যাশা করছি আমার জীবনে, যিনি কিনা ভালবাসা দিয়ে আমার জীবনকে সাজিয়ে দেবে । তবে তাকে অবশ্যই ব্যক্তিত্ব সম্পন্ন হতে হবে


শুভ্রঃ তার মানে এখনো তুমি মনের মানুষের সন্ধান পাওনি?
অন্তহীন আমিঃ যেহেতু সমকামী জীবন নিয়েই কথা হচ্ছে তখন সমকামী জীবন থেকেই কাউকে বেছে নিতে হবেতবে যদি সেরকম হয় তাহলে বলব এখনও সেভাবে পছন্দ করার মত কোন মানুষ পাইনি 

শুভ্রঃ প্রার্থনা করি যেন খুব শীঘ্রই ভালো কেউ একজন তোমার দরজায় প্রথম বর্ষায় ফোটা একগুচ্ছ কদম ফুল হাতে এসে কড়া নাড়ুক।
অন্তহীন আমিঃ তবে একটা কথা আমি বলতে চাই নির্ভয়ে। সেটা হল, আমার ফেসবুকের বন্ধু ভাগ্য খুব ভাল । কারন এই এক ফেসবুক থেকে মানুষের যে ভালবাসা আর স্নেহ আমি পেয়েছি তা সত্যিই ভোলার নয় । তারা আমাকে আপন করে নিয়েছে , আমার সুখ দুঃখ গুলোকে ভাগ করে নিয়েছে নিজের মধ্যে । আর তাদের এই ভালবাসার চিরকাঙ্গাল হয়ে থাকব আমি। কারন ফেসবুকে যতটুকুই পরিচিতি পেয়েছি সবই তাদের ভালবাসার ফসল । কাজেই তাদের এই ভালবাসাকে অস্বীকার করার মত ঔদ্ধত্য আমার যেন কোনদিনও না হয় । মাঝে মাঝে তো মনে হয়, আমার মত এইরকম সৌভাগ্যবান আর কয়জন আছেন ? :) :) :)

শুভ্রঃ তোমার ফেসবুক বন্ধুত্ব দীর্ঘায়িত হোক। সুন্দর এবং খুব ভালো মনের হোক সেই মানুষটি যে তোমার হাত ধরার, চুমু খাওয়ার অধিকার অর্জন করবে। অসংখ্য ধন্যবাদ জানিয়ে আজ এখানেই বিদায় নিচ্ছি। সুন্দর হোক তোমার আগামীর পথচলা।
অন্তহীন আমিঃ
যদি সমকামী জগতে ভাল কোন প্রয়াসের কথা বলা যায়, নিঃসন্দেহে অনুআড্ডা তাদের একটি হবেআমাদের মধ্যে অনেকে আছেন যারা এই জগতে তাদের মনের কথাগুলো কাউকে খুলে বলতে পারেন নাঅনুআড্ডা তাদের জন্য মনে খুলে কথা বলার একটা ভাল প্লাটফর্ম । আশা করব ভবিষ্যতেও অনুআড্ডা অনেক দূর এগোবে । আর সুন্দর একটা চ্যাটধর্মী আড্ডা'র আয়োজন করার জন্য অনুপম কে অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভ কামনা রইল ।

শুভ্রঃ বন্ধুরা, তোমাদের কাছে আমার প্রশ্ন, কত তম পর্বে #অনুআড্ডা’র শেষ পর্ব প্রচার করবো?

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

আমাদেরও কিছু গল্প আছে। শোনার মত মানসিকতা কি আছে তোমার?

আমাদেরও কিছু গল্প আছে। শোনার মত মানসিকতা কি আছে তোমার?